• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২৯ মে ২০২৪, ০২:০০ অপরাহ্ন
  • [কনভাটার]

শিবগঞ্জে বিএনপি-আ.লীগের একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশের ডাক, বিএনপির তোরণ ভাঙচুর-অগ্নিসংযোগ

Reporter Name / ১২ Time View
Update : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২

বগুড়ার শিবগঞ্জের আলিয়ারহাটে আজ শুক্রবার বেলা তিনটায় উপজেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে একই স্থানে একই সময় আওয়ামী লীগের একাধিক সহযোগী সংগঠন পাল্টা সমাবেশের ডাক দিলে বিএনপি আলিয়া হাটের সমাবেশ পণ্ড হয়েছে। পরে প্রায় চার কিলোমিটার অদূরে কিচক ফুলতলা মাঠে এই সমাবেশ করছে বিএনপি। এদিকে স্থানীয় আওয়ামী লীগের নেতা–কর্মীরা বিএনপির দুটি তোরণ ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

দলীয় সূত্রে জানা যায়, ভোলায় পুলিশের গুলিতে দুই নেতা ও নারায়ণগঞ্জে যুবদল কর্মী শাওনকে গুলি করে হত্যার প্রতিবাদ এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বেলা তিনটায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছিল শিবগঞ্জ উপজেলা বিএনপি। এতে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশার উপস্থিত থাকার কথা ছিল। তবে বিএনপির সমাবেশের ঘোষণার পর একই স্থানে একই সময় পাল্টা সমাবেশের ডাক দেয় উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগসহ আওয়ামী লীগের অন্যান্য সহযোগী সংগঠন।

এ অবস্থায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় উপজেলা প্রশাসন আলিয়ার হাটের বদলে অন্য স্থানে দলীয় কর্মসূচি আয়োজনের জন্য চাপ দেয়। প্রশাসনের চাপে ও সহিংসতার শঙ্কায় পিছু হটে বিএনপি। প্রশাসনের সঙ্গে আলোচনার ভিত্তিতে শেষ মুহূর্তে সমাবেশস্থল বদল করে প্রায় চার কিলোমিটার অদূরে কিচক ফুলতলা মাঠে সমাবেশ করার সিদ্ধান্ত নেয় বিএনপি। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন রুহুল কবির রিজভী। তবে বিএনপির কর্মীদের সমাবেশে যেতে আওয়ামী লীগের নেতা–কর্মীরা ও পুলিশ সদস্যরা বাধা দিচ্ছেন বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেছে। বিএনপির নেতা–কর্মীরা বলছেন, কিচক–মোসলেমগঞ্জ সড়কের কিচক উচ্চবিদ্যালয় এলাকায় সড়কের ওপর আওয়ামী লীগের লোকজন আড়াআড়িভাবে ট্রাক রেখেছেন। এতে বিএনপির নেতা–কর্মীরা কিচক ফুলতলা মাঠে যেতে পারছেন না।

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রতিটি উপজেলায় বিএনপির বিক্ষোভ সমাবেশ কর্মসূচি চলছে। আজ তিনটার দিকে আলিয়ার হাটে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আওয়ামী লীগ সেখানে পাল্টা সমাবেশ ডাকায় বিএনপি পূর্বনির্ধারিত স্থানে সমাবেশ করতে পারেনি। সমাবেশে প্রধান অতিথিকে বরণ করতে বিএনপির পক্ষ থেকে কিচক বাজারের ফেনীগ্রাম মোড় এবং মহাস্থানগড়-শিবগঞ্জ সড়কের পৌর সীমানার প্রবেশপথে দুটি তোরণ নির্মাণ করা হয়েছিল। কিন্তু জুমার নামাজের সময় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা হামলা চালিয়ে তোরণ দুটি ভাঙচুর করেছেন। এ ছাড়া কিচক বাজারে নির্মিত তোরণে অগ্নিসংযোগ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category