• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২৯ মে ২০২৪, ০২:০৯ অপরাহ্ন
  • [কনভাটার]

ইউরোপিয়ান ক্লাব ফুটবল; রাতে মাঠে নামবে জায়ান্টরা

Reporter Name / ১২ Time View
Update : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২

ইংলিশ প্রিমিয়ার লিগের ৬ষ্ঠ রাউন্ডের ম্যাচে আজ রাতে মাঠে নামছে লিভারপুল, চেলসি, টটেনহ্যাম ও ম্যানচেস্টার সিটি। আজ রাতে পয়েন্ট টেবিলের উপরের দিকে উঠে আসার সুযোগ কাজে লাগাতে চায় সব দলই। ফ্রেঞ্চ লিগে রাত একটায় মাঠে নামবে মেসি-নেইমারের পিএসজি। লা লিগায় রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ রিয়াল বেটিস আর বার্সেলোনা খেলবে সেভিয়ার বিপক্ষে। এদিকে, রাত ১০টায় সিরি আ’তে মুখোমুখি হবে দুই নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান ও ইন্টার মিলান।

ইংলিশ প্রিমিয়ার লিগের এ মৌসুমে এখন পর্যন্ত আর্সেনালই একমাত্র দল যারা টানা সব ম্যাচে জয় পেয়েছে। বিপরীতে এক ম্যাচ ড্র করে পিছিয়ে পড়া সিটিজেনরা ফিরেছে নিজেদের পুরোনো ছন্দে। সবশেষ ২ ম্যাচের দুটিতেই হ্যাটট্রিক করেছেন হ্যালান্ড। লিগের প্রথম ৫ ম্যাচে ৯ গোল করে রেকর্ডও গড়েছেন এ নরওয়েজিয়া স্ট্রাইকার। হ্যালান্ডের এমন ‘গোল ক্ষুধা’ স্বস্তি দিচ্ছে গার্দিওলাকে। অ্যাস্টন ভিলার বিপক্ষে রাত সাড়ে ১০টায় শুরু হওয়া ম্যাচেও একই চিত্র দেখার আশা কোচের।

পেপ গার্দিওলা বলেন, সমর্থকরা সব সময় ভাল কিছু চায়, আমিও চাই। তার প্রতি ম্যাচে ৩ গোল করার লক্ষ্য আমি অনেক উপভোগ করি। জানি সব সময় এটা সম্ভব না। কিন্তু সে সেটিই করে দেখাচ্ছে।

এদিকে, স্বস্তিতে নেই ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। প্রথম ৩ ম্যাচে বিধ্বস্ত হবার পর অবশেষে জয়ের ধারায় ফিরেছে অলরেডরা। এ ধারা অব্যাহত রাখতে নগর প্রতিদ্বন্দীদের বিপক্ষে বিকেল সাড়ে ৫টায় জয়ের লক্ষ্যেই মাঠে নামবে ক্লপ শিষ্যরা। যদিও নতুন রিক্রুট আর্থারকে এভারটনের বিপক্ষে পাচ্ছে না অলরেডরা। তবুও জয় ব্যাপারে আত্মবিশ্বাসী ক্লপ।

লিভারপুল কোচ ইয়োর্গান ক্লপ বলেন, আর্থারকে দলে নিতে পেরে আমি খুবই খুশি। প্রথম দিকে দল কিছুটা আগোছালো থাকলেও এখন আমরা ফর্মে ফিরেছি। আজকের ম্যাচে জয়ের লক্ষ্যেই নামবো, তবে এটা আমাদের মর্যাদার লড়াই।

এদিকে, লিগ ওয়ানে গোল গড়ে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে রয়েছে মেসি-নেইমার-এমবাপ্পেদের প্যারিস সেইন্ট জার্মেই। রাত একটায় নন্তের বিপক্ষে জয় নিশ্চিত করতে দলটি পুরোপুরি প্রস্তুত বলে জানান ফ্রেঞ্চ জায়ান্টদের মাস্টারমাইন্ড।

পিএসজি কোচ ক্রিস্টোফ গেলতেয়ার বলেন, এমবাপ্পে তার সেরা ছন্দে রয়েছে। প্রতিটি ম্যাচেই ভাল করছে, এমনকি অনুশীলনের সময়ও সবাই চাপমুক্ত ছিল আর ওরা ভালও করছে। বাইরের কোনো ঘটনা ফুটবলারদের মাঝে কোনো প্রভাব ফেলবে না বলেই আমার বিশ্বাস।

লা লিগায় এককভাবে টেবিলের শীর্ষস্থান ফিরে পেতে আজ রাতে রিয়াল বেটিসের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই লস ব্লাঙ্কোদের। টেবিলের দুইয়ে থাকা বেটিসও নিজেদের প্রথম ৩ ম্যাচ জিতে সমান তালে লড়বে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের বিপক্ষে। এ পর্যন্ত মুখোমুখি হওয়া ৫২ ম্যাচে রিয়ালের ২৬ জয়ের বিপরীতে মাত্র ১০টিতে জয় বেটিসের। বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায় বার্নাব্যুতে শুরু হবে ম্যাচটি।

এদিকে, রিয়াল মাদ্রিদ আজ পয়েন্ট হারালেই টেবিলের শীর্ষে ওঠার হাতছানি বার্সেলোনার। লেভানদভস্কির ফর্মে পাল্টে যাওয়া কাতালানরা সেভিয়ার মাঠে নামবে রাত ১টায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category