• ঢাকা, বাংলাদেশ রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
  • [কনভাটার]
শিরোনামঃ
সিরাজগঞ্জে আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চিকিৎসা নিতে এসে হাসপাতালের গেটে ট্রাকচাপায় বৃদ্ধ নিহত যমুনায় নির্মাণাধীন বঙ্গবন্ধু রেলসেতুর নির্মাণ কাজ শেষ পর্যায়ে চন্ডিদাসগাতীতে পরিত্যক্ত বেইলী ব্রীজ থেকে পড়ে গিয়ে বাইসাইকেল আরোহী নিহত সিরাজগঞ্জে ব্যাবসায়ীকে হত্যার দায়ে ৬ আসামী গ্রেফতার। তাড়াশে চালের কার্ড করে দেওয়ার নামে টাকা নিয়েছেন চেয়ারম্যানের শ্বশুড়। আগামী সপ্তাহেই চালু হচ্ছে শেখ হাসিনা ট্রমা সেন্টার। উল্লাপাড়ায় ২৮৭ পিছ ইয়াবাসহ গ্রেফতার দুই। ১৭০ গ্রাম হেরোইন ও ৩২০ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবারি আটক । সলঙ্গায় ১৯৮ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার।

আগামী সপ্তাহেই চালু হচ্ছে শেখ হাসিনা ট্রমা সেন্টার।

বাবু ইসলাম / ১৮ Time View
Update : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কের পাশে ৪ বছর আগে প্রায় ১১ কাটি টাকা ব্যয়ে নির্মিত সিরাজগঞ্জ সদর উপজলার সয়দাবাদ ইউনিয়নের মুলিবাড়ীতে শেখ হাসিনা ট্রমা সেন্টার আগামী সপ্তাহ চালু হতে যাচ্ছে।

ইতিমধ্যেই প্রয়োজনীয় আসবাবপত্র চিকিৎসা সামগ্রী সেন্টারে পৌঁছিয়েছে। জনবলও নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

শেখ হাসিনা ট্রমা সেন্টার নির্মাণ কাজ ২০২১ এ শেষ হলেও নানা কারণে ৪ বছরেও চালু হয়নি প্রতিষ্ঠানটি। অবশেষে আগামী সপ্তাহে চালু হতে যাচ্ছে শেখ হাসিনা ট্রমা সেন্টার।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. রামপদ রায় এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, মিডিয়ার কল্যাণে আমরা জানতে পারি, ভবনটি অনেকটা অযত্ন-অবহেলায় পড়ে আছে। এমনকি চুরি হয়ে গেছে ট্রান্সফরমারসহ মূল্যবান যন্ত্রপাতি। আমরা আগামী সপ্তাহেই প্রতিষ্ঠানটির বহির্বিভাগ চালুর সিধান্ত নিয়েছি।

জানা যায়, সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়ক বরাবরই দুর্ঘটনাপ্রবণ। সেতুর পশ্চিমে প্রায় ৪০ কিমি দূরে নাটোর জেলার বনপাড়া, সিরাজগঞ্জ জেলার উত্তর সীমানায়ও প্রায় ৪০ কিমি দূরে চাদাইকোনা এবং দক্ষিণের সীমানা ৬০ কিমি শাহজাদপুর পর্যন্ত বিস্তৃত মহাসড়ক দুর্ঘটনায় আহতদের দ্রুত ও জরুরি সেবা নিশ্চিত করতে সিরাজগঞ্জ সদর উপজলার সয়দাবাদ ইউনিয়নের মহাসড়কসংলগ্ন মুলিবাড়ীতে ২০১৮ সালে দেড় বিঘা জায়গার ওপর নির্মাণকাজ শুরু হয় শেখ হাসিনা ট্রমা সেন্টার।

এজন্য ব্যয় ধরা হয়ছিল ১০ কাটি ৭৯ লাখ ৩৪ হাজার টাকা। বাস্তবায়ন করে সিরাজগঞ্জ স্বাস্থ্যপ্রকৌশল অধিদপ্তর (এইচইডি)।

২০২১ সালের শুরুর দিকেই নির্মাণকাজ শেষে ঠিকাদারি প্রতিষ্ঠান শেখ হাসিনা ট্রমা সেন্টার হস্তান্তর করে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কাছে।

এতদিন জনবল ও প্রয়োজনীয় মেডিসিনের অভাবে সেন্টারটি চালু করা যায়নি। স্বাস্থ্য প্রকৌশল বিভাগের তত্বাবধানে নির্মিত হয় এটি। এই সেন্টারে ডাক্তার, নার্স ও স্টাফদের জন্য ডরমিটরি বিল্ডিং, আধুনিকমানের অপারেশন থিয়েটার রুমসহ দুর্ঘটনায় আহত রোগীদর সর্বাধুনিক চিকিৎসার উপযোগী স্থাপনা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category