• ঢাকা, বাংলাদেশ বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
  • [কনভাটার]

সুনামির মতো ভেসে যাবে ক্ষমতাসীনরা: মির্জা ফখরুল

Reporter Name / ১৬ Time View
Update : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২

গুম-গুলি করে আর ক্ষমতায় থাকা যাবে না, সরকারের প্রতি এমন হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, এবার ফয়সালা হবে রাজপথে। উত্তাল গণআন্দোলনে সুনামির মতো ভেসে যাবে ক্ষমতাসীনরা। সরকারবিরোধী আন্দোলনে পুলিশ বাহিনীকেও শরীক হওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

শুক্রবার (২ সেপ্টম্বর) ঢাকার গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে আয়োজিত দলটির ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় মির্জা ফখরুল এসব কথা বলেন। এর আগে রাজধানীর নয়াপল্টনে নিহত শাওনের গায়েবানা জানাজায় অংশ নেন বিএনপি মহাসচিব। এ আলোচনা সভায় দলটির জেষ্ঠ্য নেতারা দলের প্রতিষ্ঠা ও রাজনৈতিক যাত্রার কথা তুলে ধরেন। পাশাপাশি ওঠে আসে সাম্প্রতিক রাজনৈতিক ইস্যুও।

মির্জা ফখরুল বলেন, আবার গ্রামে-গঞ্জে বিএনপি জেগে ওঠেছে। তাতে সরকার ভয় পেয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, গুলি করে কর্মীদের হত্যা করছে সরকার। যারা এ খেলায় মেতেছে, তাদের প্রত্যেকের কাছে হিসাব নেয়া হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

তিনি আরও বলেন, আবার শুরু হয়েছে গায়েবী মামলা দেয়া। বিএনপির অন্যান্য নেতারা রাজপথেই সংকট সমাধানের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ভোটাধিকার হরণ প্রক্রিয়ার সঙ্গে প্রত্যক্ষ-পরোক্ষভাবে জড়িতদের বিরুদ্ধে ভবিষ্যতে বিভিন্ন দেশ থেকে নিষেধাজ্ঞা আসবে।

এর আগে বাদ জুমা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারায়ণগঞ্জে নিহত যুবদল কর্মী শাওনের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। তাতে বিএনপি নেতারা শাওনের রক্ত বৃথা যাবেনা বলে হুঁশিয়ারি দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category